Breaking News
Home / Uncategorized / What is SEO – এসইও কি?

What is SEO – এসইও কি?

এসইও (SEO) এর পুর্নরূপ হচ্ছে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (Search Engine Optimization)। এসইও হ’ল এটি এমন একটি কৌশল যার মাধ্যমে সার্চ ইঞ্জিনগুলি থেকে ফ্রী, অরগানিক, সম্পাদকীয় বা প্রাকৃতিক অনুসন্ধান ফলাফল থেকে ট্র্যাফিক পাওয়া।

আপনি যদি এসইও শিখতে চান তবে আপনার প্রচুর সৃজনশীল, প্রযুক্তিগত এবং বিশ্লেষণমূলক কাজের জন্য প্রস্তুত হওয়া উচিত। বিভিন্ন লক্ষ্য সহ অনেক কৌশল রয়েছে, তবে মূল পয়েন্টটি একই থাকবে – সার্চ ইঞ্জিনগুলির সর্বোচ্চ ফলাফলগুলির মধ্যে হতে। এটি কেবলমাত্র কোনও নিখুঁত কাঠামো বা ওয়েবসাইটের প্রযুক্তিগত পটভূমি সম্পর্কে নয়। আপনার ওয়েবসাইটটি আপনার দর্শকের প্রয়োজন অনুসারে গুণমান এবং ভাল-অনুকূলিত সামগ্রী দিয়ে পূর্ণ করতে হবে। এবং অবশ্যই, অন্যান্য ওয়েবসাইট থেকে লিঙ্ক করা যথেষ্ট ভাল হতে হবে।

ইন্টারনেট ব্যবহারকারীরা যখন কোনও কিছুর সন্ধান করছেন তখন সার্চ ইঞ্জিনগুলি ব্যবহার করা হয়। আপনি কোনও পণ্য, পরিষেবাদি, ব্লগ লেখেন বা অন্য যে কোনও কিছু বিক্রি করেন তা বিবেচ্য নয়, সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশন হওয়া আবশ্যক।

সার্চ ইঞ্জিন এ আপনার ওয়েবসাইট র‌্যাঙ্ক করার জন্য বেসিক কিছু কৌশল অবলম্বন করতে হয়। কৌশলগুলো হলো:

১/ সার্চ ইঞ্জিনে আপনার ওয়েবসাইটকে সহজে ভাল র‌্যাঙ্ক করার জন্য আপনার ওয়েবসাইটকে রেস্পন্সিভ ডিজাইন এবং ডেভেলপিং করা আবশ্যক।

২/ আপনার ওয়েবসাইটের কন্টেন্ট বা পোস্ট গুলো ৯০+ এসইও স্কোর এর আওতায় থাকতে হবে।

৩/ আপনার ওয়েবসাইটের কন্টেন্ট বা পোস্ট গুলো কপিরাইট এর আওতা থেকে মুক্ত হতে হবে বা ইউনিক হতে হবে।

৪/ কীভাবে সার্চ ইঞ্জিন অ্যালগরিদমগুলি কাজ করে এবং কীভাবে একজন ভিজিটর কিওয়ার্ডসের মাধ্যমে কোন কিছু অনুসন্ধান করে তা বুঝতে হবে।

৫/ আপনাকে অন-পেইজ এসইও, অফ-পেইজ এসইও এবং ব্যাকলিংক সম্পর্কে ধারনা থাকতে হবে।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *