হিন্দি গান ডাউনলোড করার শীর্ষ ১০টি ওয়েবসাইট ফ্রি

2
225
হিন্দি-গান-ডাউনলোড-করুন-সম্পূর্ণ-ফ্রি

আজকে ফ্রি হিন্দি গান ডাউনলোড করার সহজ উপায় বলবো। আমরা টিভিতে বা রেডিওতে অনেক Songs দেখতে ও শুনতে পাই কিন্তু সেটা Download করার জন্য বিভিন্ন ওয়েবসাইট ঘাটাঘাটি করি এবং খুঁজেও পাই কিন্তু সেটা মেমোরি কার্ডে সংরক্ষণ করতে পারি না। মিউজিক শুনতে সবাই পছন্দ করে সেটা হতে পারে হিন্দি, বাংলা, ইংলিশ অথবা আরবি ইত্যাদি আর এই পছন্দের Music গুলো Download করতে আমরা অনেক চেষ্টা করে থাকি কিন্তু পারি না। ওয়েবসাইট বা ইউটিউবে আমরা অনেক নতুন-পুরানো মিউজিক দেখতে ও শুনতে পাই কিন্তু মোবাইল বা কম্পিউটারে Download করতে চাইলে সেটা হয় না। তাই আজকে আমি Mp3 সং ডাউনলোড করার কিছু সহজ পদ্ধতি দেখাবো। সবাই এক ধরনের সং পছন্দ করে না কেউ পছন্দ করে ডিজে গান আবার কেউ পছন্দ করে কষ্টের গান

ওয়েবসাইট থেকে সাধারণত Mp3 অডিও গান ডাউনলোড করলে ভালো হয় আর ইউটিউব হচ্ছে ভিডিওর জন্য সেরা ইউটিউব থেকে ভিডিও গান সবার আগে দেখতে ও Download করতে পারবেন। ইন্টারনেটে লক্ষ লক্ষ ওয়েবসাইট রয়েছে যেখানে বিভিন্ন ধরনের অডিও সং ও ভিডিও গান পাওয়া যায় কিন্তু আপনার পছন্দের Music সেখানে নাও থাকতে পারে। কিভাবে নতুন হিন্দি গান ডাউনলোড করবেন সেটা একটু পর জানতে পারবেন।

অনেকে আছেন পুরানো হিন্দি গান Mp3 Download করতে চান কিন্তু পুরানো হিন্দি গান Mp3 ওয়েবসাইটে খুব কম পাওয়া যায় কারণ আধুনিক হিন্দি গান সবাই শুনতে পছন্দ করে আর নতুন Hindi অডিও গান ডাউনলোড হয় বেশি ফলে ওয়েবসাইটের মালিকরা পুরানো হিন্দি গান আপলোড করতে চায় না তাদের সাইটে। অনেকে অডিও গান ডাউনলোড করার উপায় খুজে থাকেন কোনো সমস্যা নেই আমি এখন আপনাকে বলে দেবো কিভাবে হিন্দি গান ডাউনলোড করতে হয়। অনেকে আছে যারা ইউটিউব থেকে Audio Songs ডাউনলোড করতে চায় কিন্তু সেটা অরিজিনাল অডিও Songs না।

অরিজিনাল Mp3 মিউজিক ডাউনলোড করার জন্য ওয়েবসাইট সেরা আর ইউটিউব থেকে Mp3 গান ডাউনলোড করতে পারবেন কিন্তু সেটা ভিডিও গান কনভার্ট করে হয়। আর আপনি যদি জানতে চান কিভাবে ইউটিউব থেকে অডিও গান ডাউনলোড করা যায়? কোনো সমস্যা নেই আমি আর্টিকেলের শেষের দিকে দেখিয়ে দেবো। তবে চলুন আমরা জেনে নেই হিন্দি গান ডাউনলোড করার ওয়েবসাইট সম্পর্কে।

হিন্দি গান ডাউনলোড করার শীর্ষ ওয়েবসাইট

১/ JioSaavn.Com

ইন্ডিয়ান এই JioSaavn ওয়েবসাইট জনপ্রিয় একটি Mp3 গান ডাউনলোড করার ওয়েবসাইট। এই সাইটে বিভিন্ন ধরনের গান পাওয়া যায় এবং সর্বশেষ Latest গান ডাউনলোড করা যায়। এই সাইটে আপনি গান শুনতে পারবেন এবং বিভিন্ন কোয়ালিটি অনুযায়ী গান ডাউনলোড করতে পারবেন। এখানে আপনার পছন্দ করা শিল্পীদের গান লিখে সার্চ করলে সাথে সাথে পেয়ে যাবেন কারন এটি অনেক বড় একটি অডিও গান ডাউনলোড করার প্লাটফর্ম। বিভিন্ন ধরনের শিল্পী এবং জনপ্রিয় টপ শিল্পীদের গান সব সময় পাবেন। এখান থেকে ইংলিশ, হিন্দি, বাংলা, তামিল ও উর্দু গানসহ বিভিন্ন Mp3 নতুন গান ডাউনলোড করতে পারবেন। এই সাইটে প্রবেশ করে সাইন আপ করে আপনার একটি অ্যাকাউন্ট খুলে নিজের পছন্দের গান গুলো প্লেলিস্ট করে সাজিয়ে নিতে পারবেন।

এই সাইট থেকে মোবাইল দিয়ে Mp3 গান ডাউনলোড করার জন্য আপনাকে জিও সাবান সফটওয়্যারটি ডাউনলোড করতে হবে। ইন্ডিয়ান টপ ওয়েবসাইট গুলো থেকে সাধারণত অডিও গান ডাউনলোড করার কোনো অপশন দেওয়া থাকে না কারণ সেগুলো পেইড ওয়েবসাইট।

আরো পড়ুন- বাংলাদেশের সেরা ১০ টি টপ টেকনোলজি ওয়েবসাইট।

তাই আমি আপনাদের কিছু উপায় বলে দিচ্ছি যার মাধ্যমে যেকোনো ওয়েবসাইট থেকে অডিও বা ভিডিও গান ডাউনলোড করতে পারবেন। এর জন্য আপনাকে পিসিতে ইন্টারনেট ডাউনলোড ম্যানেজার সফটওয়্যার ডাউনলোড করতে হবে এবং ইন্সটল করে ক্রম ব্রাউজারে এক্সটেনশন নিয়ে আসতে হবে। IDM দিয়ে কিভাবে গান ডাউনলোড করবেন দেখে নিন এবং আমাদের নিচের স্টেপ গুলো ফলো করুন:-

পুরানো-হিন্দি-গান-mp3-JioSaavn

২/ Gaana.Com

Gaana.Com অনেক সুন্দর ও আকর্ষনীয় ওয়েবসাইট এটি বেশ জনপ্রিয় ইন্ডিয়ান সাইট। Gaana সাইট থেকে আপনি সব ধরনের বলিউড অডিও গান ডাউনলোড করতে পারবেন এবং আপনি চাইলে আপনার ডিভাইসে এই সাইট থেকে Mp3 Songs শুনতে পারবেন। এই সাইট থেকে আপনি জানতে পারবেন সপ্তাহের শীর্ষ Mp3 গান। আপনি চাইলে এই সাইটে সাইন আপ করে অ্যাকাউন্ট তৈরি করে নিজের মতো করে প্লেলিস্ট বানাতে পারেন। আপনি চাইলে Gaana অ্যাপস ডাউনলোড করতে পারেন এবং নতুন নতুন হিন্দি গান ডাউনলোড করে বা শুনতে পারেন। এইসব শীর্ষ জনপ্রিয় সাইটগুলোতে খুব সহজেই পুরানো হিন্দি গান Mp3 Download করতে পারবেন। এই সাইটেও সং ডাউনলোড করার জন্য কোনো অপশন নেই তাই আমি একটু আগে যেভাবে ডাউনলোড করা দেখিয়ে দিলাম সেভাবে ডাউনলোড করুন।

আধুনিক-হিন্দি-গান-Gaana

৩/ Hungama.Com

হাঙ্গামা ডট কম ইন্ডিয়ান শীর্ষ ওয়েবসাইট গুলোর মধ্যমে একটা। এই সাইটে বিভিন্ন ধরনের গান ডাউনলোড করা যায় এবং অনেক ট্রাক, রিংটোন, শর্ট ফিল্ম ও টিভি শো ইত্যাদি পাবেন। আগের সাইটগুলোর মতোই এই সাইট থেকে গান ডাউনলোড করার কোনো অপশন নেই কিন্তু আমাদের উপরের পদ্ধতি গুলো ফলো করে আপনি এই সাইট থেকে যেকোনো কিছু ডাউনলোড করতে পারবেন। উপরের সাইটগুলোর মতোই এই সাইটে Mp3 Songs ডাউনলোড ও শুনতে পারবেন। আপনি চাইলে Hungama অ্যাপস মোবাইলে ডাউনলোড করে এই সাইটের সব কিছু উপভোগ করেত পারেন। আর পিসি দিয়ে গান ডাউনলোড করতে চাইলে নিচের স্টেপগুলো ফলো করুন:-

নতুন-গান-ডাউনলোড-mp3-হাঙ্গামা-ডট-কম

৪/ Saregama.Com

সারেগামা ডট কম থেকে সকল ধরনের পুরানো হিন্দি Mp3 গান ডাউনলোড করতে পারবেন এবং নতুন হিন্দি অডিও গান ডাউনলোড করতে পারবেন। আগের সাইটগুলোর মতো এটাও একটি পেইড মিউজিক ওয়েবসাইট। এখান থেকে কোনো Mp3 Songs ডাউনলোড করতে হলে আপনাকে টাকা দিয়ে করতে হবে। তাই আমাদের দেওয়া ডাউনলোড স্টেপ গুলো যদি ফলো করে থাকেন তাহলে আপনি এই সাইট থেকে mp3 সং ডাউনলোড করতে পারবেন। আপনি চাইলে এখান থেকে ডিজে হিন্দি গান ডাউনলোড করতে পারেন এবং বাংলাসহ আরো অনেক অডিও মিউজিক ডাউনলোড করতে পারবেন।

পুরানো-হিন্দি-গান-mp3-download-Saregama

৫/ SongsMp3.Com

SongsMp3 সাইট থেকে হিন্দি গান ডাউনলোড ফ্রি করা যায়। নতুন নতুন হিন্দি গান ডাউনলোড করার জন্য এই সাইটে আপনি প্রবেশ করতে পারেন। এই সাইটের বিশেষ সুবিধা হচ্ছে এখানে ফ্রিতে গান ডাউনলোড করা যায়। আপনি এখানে ডিজে হিন্দি গান পাবেন এবং আরো অনেক রিমিক্স গান ডাউনলোড করতে পারবেন। এই সাইটে প্রতিটি গান খুব সুন্দর করে দেওয়া আছে আপনার পছন্দ অনুযায়ী Download করে নিতে পারেন। গান ডাউনলোড করার জন্য আপনার পছন্দের গানটি নির্বাচন করে ক্লিক করবেন নতুন একটি পেজ ওপেন হবে এবং সেখানে আবার সেই নির্বাচিত গানটায় ক্লিক করলে গান ডাউনলোড করার অপশন আসবে।

নাচের-ডিজে-গান-SongsMp3

৬/ Webmusic.In

ওয়েব মিউজিক ডট ইন এই সাইট থেকে আপনি বাংলা, ইংলিশ ও হিন্দি গান ডাউনলোড করতে পারবেন। এটা সম্পূর্ণ ফ্রি একটি ওয়েব মিউজিক ডাউনলোড সাইট এখানে গানের বিভিন্ন কোয়ালিটি রয়েছে যেটা আপনার ভালো লাগে সেটাই সম্পূর্ণ ফ্রি ডাউনলোড করতে পারবেন। এই সাইটে নতুন ইংলিশ গান বেশি আপলোড করা হয় না এর সাথে বাংলা গান গুলো মোটামোটি ভালোই আপলোড হয়ে থাকে কিন্তু সবচেয়ে বেশি নতুন হিন্দি গান আপলোড হয়। এই সাইটে হিন্দি ডিজে গান Mp3 ডাউনলোড করা যায়। আপনি যদি এখানে আপনার পছন্দের কোনো গান না পেয়ে থাকেন তাহলে রিকুয়েস্ট করার অপশন রয়েছে সেখান থেকে করতে পারেন। এই সাইট থেকে নতুন হিন্দি গান ডাউনলোড Mp3 করতে চাইলে নিচের স্টেপ গুলো ফলো করুন:-

গান-ডাউনলোড-ওয়েব-মিউজিক-ডট-ইন

ওয়েব মিউজিক ডট ইন এই সাইটের আরেকটি পার্ট রয়েছে যার নাম Video9.Info । এই সাইটে আপনি সর্বশেষ হিন্দি ভিডিও গান ডাউনলোড করতে পারবেন এবং বিভিন্ন মুভি ট্রেইলার দেখতে পাবেন। ভিডিও গান ডাউনলোড করার জন্য আপনি বাংলা, ইংলিশ ও হিন্দি গান পাবেন। ভিডিও ডাউনলোড করার জন্য বিভিন্ন কোয়ালিটি আছে যেটা আপনার কছে ভালো মনে হয় সেটাই ডাউনলোড করতে পারবেন।

৭/ Djmaza.Com

ডিজে মাজা ডটকম একটি ওয়েব মিউজিক সাইট এই ওয়েবসাইট থেকে বিভিন্ন ধরনের সর্বশেষ হিন্দি গান ডাউনলোড করতে পারবেন কোনো চার্জ ছাড়াই। এই সাইট থেকে যেকোনো কিছু ডাউনলোড করতে পারবেন কোনো টাকা দিতে হবে না এটা সম্পূর্ণ ফ্রিতেই গান ডাউনলোড করার অপশন দিয়ে দিছে। আপনি এই সাইটে পাঞ্জাবি ও হিন্দি ইংলিশ ডিজে সং ডাউনলোড করতে পারবেন। এর পাশাপাশি আপনি এই সাইট থেকে ডিজে ভিডিও গান ডাউনলোড করতে পারবেন কোনো ঝামেলা ছাড়াই। এই সাইট থেকে গান ডাউনলোড করার জন্য যেকোনো গান ক্লিক করুন এবং নতুন পেজ ওপেন হলে আপনার ক্লিক করা গানের উপরে দেখুন ডাউনলোড অপশন আসছে সেখানে আবার ক্লিক করলে গান প্লে হতে পারে এবং সেখানে ডাউনলোড আইকন আসলে Download করে নিবেন।

ডিজে-গান-ডাউনলোড-ডিজে-মাজা-ডটকম

৮/ Mixsongs.Net

ডিজে গান ডাউনলোড করার জন্য Mixsongs ওয়েবসাইট অন্যতম। এই সাইটে বলিউড ডিজে গান ডাউনলোড করতে পারবেন কোনো চার্জ দিতে হবে না এই সাইট সম্পূর্ণ ফ্রি। এই সাইটে সাধারণত ননস্টপ ডিজে গান বেশি পাওয়া যায় শুধু তাই নয় এখানে মিক্স বাই ডিজে গানও পাওয়া যায়। গান ডাউনলোড করার জন্য এই সাইট থেকে গান শুনতে পারবেন যার কারণে আপনার পছন্দের গান গুলো খুঁজে ডাউনলোড করতে কোনো সমস্যা হবে না। যেকোনো গান ডাউনলোড করতে চাইলে পছন্দ মতো গান নির্বাচন করে ক্লিক করুন এবং নতুন পেজ ওপেন হবে সেখান থেকে আপনি গান শুনতেও পারেন অথবা গানের নিচে Mp3 Download লেখা আছে সেখানে ক্লিক করে ডাউনলোড করতে পারেন।

ডিজে-হিন্দি-গান-Mixsongs

৯/ Djsnake.In

বেস্ট ডিজে গান ডাউনলোড করার জন্য Djsnake ওয়েবসাইটটি দুর্দান্ত মিউজিক প্লাটফর্ম। এই সাইটে ডিজে শ্যাডো দুবাই গান পাবেন যা অনেকেই পছন্দ করে এবং এই Songs গুলো নাচের ডিজে গান হিসেবে বেস্ট। ইন্টারনেটে অনেক ধরনের মিউজিক ওয়েবসাইট পাবেন কিন্তু ডাউনলোড করতে সমস্যা হয় আর এই সাইটে আপনি ফ্রি-তে যেকোনো মিউজিক ডাউনলোড করতে পারবেন। আপনি এই সাইটে ডিজে বিকি প্যাটেল এর রিমিক্স গান পাবেন।

আমি ব্যক্তিগত ভাবে Dj Vicky Patel এর মিউজিক পছন্দ করি তাই আপনাদেরও যদি পছন্দ হয় তাহলে ডিজে বিকি প্যাটেল সাইট থেকে সং ডাউনলোড করতে পারেন। আপনি চাইলে ভোজপুরি গান ডাউনলোড করতে পারেন এবং আরো বিভিন্ন উৎসবের গান ডাউনলোড করতে পারবেন। এই সাইট থেকে গান ডাউনলোড করার নিয়ম খুব সহজ আপনি কোনো একটি গান নির্বাচন করে ক্লিক করুন এবং নতুন পেজ ওপেন হবে সেখানে Real Download Link লেখায় ক্লিক করলেই গান Download শুরু হয়ে যাবে।

হিন্দি-ডিজে-গান-mp3-djsnake

১০/ YouTube.Com

আমি শুরুতেই বলেছিলাম ইউটিউব থেকে হিন্দি গান ডাউনলোড করার উপায় বলে দিবো। আমরা সাবাই জানি ইউটিউব একটি জনপ্রিয় ভিডিও প্লাটফর্ম। এখানে সাধারণত ভিডিও ডাউনলোড করা যায় এবং আপলোড করা যায়। অনেকে আছেন যারা ইউটিউব থেকে অডিও মিউজিক ডাউনলোড করে থাকেন। কিন্তু ইউটিউব থেকে আপনি কোয়ালিটি সম্পূর্ণ Mp3 সং ডাউনলোড করতে পারবেন না কারণ আপনি ইউটিউব থেকে যে ভিডিও দেখে অডিও মিউজিক ডাউনলোড করতে চাচ্ছেন সেটা হবে ভিডিওটি কনভার্ট করে। আমি ব্যক্তিগত ভাবে বলতে চাই আপনারা যদি অডিও Mp3 গান ডাউনলোড করতে চান তাহলে ইন্টারনেট থেকে বিভিন্ন জনপ্রিয় Music প্লাটফর্ম থেকে Download করবেন।

এতে আপনি গান শুনে বেশি আনন্দ উপভোগ করতে পারবেন। যারা কষ্টের ভিডিও গান ডাউনলোড করার জন্য খুঁজে থাকেন তারা ইউটিউবে যেতে পারেন। মোবাইল দিয়ে আপনি যদি ইউটিউব থেকে Mp3 গান ডাউনলোড করতে চান তাহলে আপনাকে ভিটমেট অ্যাপস ডাউনলোড করতে হবে। ভিটমেট ডাউনলোড করার পর সফটওয়্যারটি ওপেন করে ইউটিউবে প্রবেশ করতে হবে এবং কিভাবে Mp3 Songs ডাউনলোড করবেন তার জন্য নিচের স্টেপ গুলো ফলো করুন:-

কষ্টের-ভিডিও-গান-ডাউনলোড-ভিটমেট-অ্যাপস

কম্পিউটার দিয়ে ইউটিউব থেকে হিন্দি অডিও গান ডাউনলোড করার করার জন্য Y2mate.Com ওয়েবসাইটের সহায়তা নিতে হবে। এর জন্য আপনি ইউটিউব থেকে যে গানটি অডিও ডাউনলোড করতে চান সেটার লিংক কপি করে Y2mate ওয়েবসাইটে পেস্ট করে দিতে হবে তারপর আপনি সেখানে তিনটি অপশন দেখতে পারবেন Video, Mp3 ও অডিও। আপনার পছন্দ মতো যেকোনো একটি নির্বাচন করে Donwload অপশনে ক্লিক করলে ভিডিওটি অডিওতে কনভার্ট হবে এবং আবার ডাউনলোড অপশন আসবে তখন ক্লিক করলে Download শুরু হয়ে যাবে।

ভিডিও-ডাউনলোড-ইউটিউব

এই আর্টিকেলটি পড়ে আপনার কাছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন এবং
আরো কোনো বিষয় নিয়ে আর্টিকেলের প্রয়োজন হলে আমাদের জানাবেন। ধন্যবাদ!

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here