চাকরির খবর : সরকারি-বেসরকারি চাকরি খোঁজার সেরা ওয়েবসাইট

0
118
আজকের-চাকরির-খবর-adnan-blog

আজকের এই যুগে মানুষ জব করার জন্য বিভিন্ন উপায় খুঁজে থাকে কারণ চাকরির অনেক চাহিদা আছে। আর নিজের ক্যারিয়ার তৈরি করতে সবার চাকরি চাই। আপনিও যদি সরকারি-বেসরকারি চাকরি খোঁজার কথা ভেবে থাকেন তাহলে অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যেখানে দৈনিক, সাপ্তাহিক, জেলাভিত্তিক চাকরির খবর ও সার্কুলার পাওয়া যায় এবং বিভিন্ন নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হয়। আর সেই Job Circular ওয়েবসাইট গুলোর সন্ধান পাওয়ার জন্য এই পোস্টটি সম্পূর্ণ পড়ুন। বর্তমানে আমাদের দেশের বেকারত্ব হার অনেক বেশি যার কারনে চাকরি পাওয়া খুব কষ্টকর। ২০১৭ সালের জরিপ অনুযায়ী বাংলাদেশের তরুণদের বেকারত্ব হার ১২.৮ শতাংশ এবং উচ্চশিক্ষিত বেকারত্ব হার ১০.৭ শতাংশ। সুতরাং আমাদের দেশের শিক্ষার হার বাড়লেও বেকারত্ব হার কমে নাই তাই চাকরি পাওয়ার জন্য আপনাকে প্রতিযোগিতায় নামতে হবে। সব জায়গায় চাকরির খবর রাখতে হবে কারণ বিভিন্ন সময় ভালো ভালো চাকরির সার্কুলার দেওয়া হয়।

অনলাইনে বিভিন্ন সাইটে চাকরির সার্কুলার পাওয়া যায় আপনি চাইলে সেখান থেকে চাকরির সকল তথ্য নিয়ে জব পেতে পারেন। অনেকে আছে সরকারি চাকরি করতে ইচ্ছুক কিন্তু সরকারি চাকরি পাওয়া বর্তমানে ভাগ্যের বেপার। বাংলাদেশ সেনাবাহিনী, বিমানবাহিনী ও নৌবাহিনী বছরের বেশির ভাগ সময়ই চাকরির সার্কুলার দিয়ে থাকে। কিন্তু সবাই ট্রেনিং এ টিকতে পারে না অথবা সামর্থ নেই। আপনি চাইলে ইন্টারনেটে বিভিন্ন ওয়েবসাইট রয়েছে যেখানে দৈনিক চাকরির খবর দেওয়া হয় সেখান থেকে সরকারি চাকরির খবর পেতে পারেন অথবা বিভিন্ন সরকারি সাইট রয়েছে যেখানে সরকারি চাকরির সার্কুলার পাওয়া যায়।

কিভাবে ইন্টারনেট থেকে চাকরির খবর পাবেন? সেটা হয়তো অনেকেই জানেন না। আজকে আমি এই আর্টিকেলে ইন্টারনেটে চাকরির খবরের ওয়েবসাইট সম্পর্কে আলোচনা করবো। বাংলাদেশে শীর্ষ কয়েকটি নিউজ সাইট রয়েছে যেখানে বিভিন্ন খবরাখবর প্রচার হয়। অনেকে আছে যারা পড়ালেখার পাশাপাশি পার্ট টাইম জব করতে চায় হ্যাঁ এটা একটি ভালো উদ্যোগ। পার্ট টাইম চাকরি করলে আমাদের দেশের শিক্ষিত বেকারত্ব হার কমে আসবে। অনলাইনে বিভিন্ন জায়গায় বিভিন্ন প্রতিষ্ঠান চাকরির সার্কুলার দিয়ে থাকে তাদের কোম্পানিতে জব করার জন্য। যারা চাকরি পাওয়ার জন্য ইন্টারনেটে কোনো খোজ খবর রাখে না তাদের পক্ষে জব পাওয়াটা খুব মুসকিল। আপনি বিভিন্ন চাকরির খবর পত্রিকা পড়তে পারেন সেখানে দৈনিক চাকরির খবর পাওয়া যায়। তবে চলুন আমরা দেখে নেই অনলাইনে কোথা থাকে প্রতিদিনের চাকরির খবর পাওয়া যাবে।

দৈনিক চাকরির খবর জানার ওয়েবসাইট

১/ বিডিজবস ডট কম – BDJobs.Com

বাংলাদেশের সবচেয়ে বড় চাকরির সাইট হচ্ছে বিডিজবস ডটকম। বাংলাদেশের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের জন্য কোনো কর্মী নিয়োগের প্রয়োজন হলে এই সাইটে তারা চাকরির সার্কুলার দিয়ে থাকে। আজকের চাকরির খবর আপনি যদি জানতে চান তাহলে এই সাইটে ভিজিট করতে পারেন। এই সাইট আপনি দুই ভাবে ভিউ করতে পারেন প্রথমে সব কিছু ইংরেজিতে লেখা থাকতে পারে আপনি চাইলে বাংলাতেও সব কিছু দেখতে পারবেন। এই সাইটে খুব সুন্দর করে সব কিছু দেওয়া আছে যার কারণে আপনি যেকোনো কিছু খুব সহজেই বুঝতে পারবেন।

সাপ্তাহিক-চাকরির-খবর-bdjobs-adnan-blog

লাইভ কয়টি চাকরির সার্কুলার আছে এবং সর্বশেষ কয়টি নতুন চাকরি রয়েছে সেটাও আপনি দেখতে পারবেন। এছাড়াও আপনি যদি নিজের জেলায় জব করতে চান তাহলে আপনি জেলাভিত্তিক চাকরি দেখতে পারেন এই সাইট থেকে। প্রতিটি প্রতিষ্ঠানের লোগো দেওয়া রয়েছে এর মাধ্যমে আপনার পছন্দের প্রতিষ্ঠানের সব চাকরির খবর দেখতে পারবেন। আপনার যদি কোনো কম্পিউটার না থেকে অথবা এই সাইটে প্রবেশ করতে কোনো সমস্যা হয় তাহলে আপনি BDJobs App মোবাইলে ডাউনলোড করতে পারেন। এতে আপনার আর এই বিডিজবস ডটকম সাইটে প্রবেশ করতে হবে না ইন্টারনেট চালু করলেই আপনি সর্বশেষ চাকরির খবর পেয়ে যাবেন সম্পূর্ণ ফ্রিতে।

আরো পড়ুনঃ হিন্দি গান ডাউনলোড করুন সম্পূর্ণ ফ্রি

২/ জাগোজবস ডটকম – JagoJobs.Com

জাগোজবস ডটকম একটি শীর্ষ ওয়েবসাইট যেখানে প্রতিদিনের চাকরির সকল আপডেট পাওয়া যায়। আপনি এই সাইটে সকল ধরনের সরকারি চাকরির খবর এবং বিভিন্ন প্রিভেট কোম্পানির বেসরকারি চাকরির খবর পাবেন। সাইটটিতে বিভিন্ন প্রতিষ্ঠানের নাম রয়েছে এবং সুন্দর ভাবে বিভাগ গুলো সাজানো আছে যার জন্য আপনি খুব সহজেই পছন্দের চাকরির খুঁজ করতে পারবনে। আপনি যদি কোনো চাকরির সার্কুলারের মেয়াদ জানতে চান তাহলে সেটাও দেখতে পারবেন এই সাইট থেকে। এই সাইটে আরো বিভিন্ন ধরনের জব রয়েছে যার অন্যতম হচ্ছে পার্ট টাইম জব। আপনি যদি পড়ালেখা করার পাশাপাশি কোনো পার্ট টাইম জব করতে চান তাহলে এই সাইটে ভিজিট করতে পারেন।

দৈনিক-চাকরির-খবর-JagoJobs-adnan-blog

৩/ ক্যারিয়ার জেট ডটকম ডট বিডি – CareerJet.Com.BD

চাকরির খুঁজার জন্য এই সাইটে প্রবেশ করতে পারেন। ক্যারিয়ার জেট ডটকম ডট বিডি সাইটটি ইংলিশ ভার্শনের তবে এটা বাংলাদেশী ওয়েবসাইট। এই সাইটে আপনি সকল কিছু ইংরেজিতে ভিউ করতে পারবেন। দৈনিক চাকরির সার্কুলার পাওয়া যায় এই সাইটে এবং আপনি চাইলে এই সাইট থেকে পছন্দের চাকরির খুঁজ নিয়ে জব করার জন্য চাকরির আবেদন করতে পারেন। এখানে আপনি বিভাগ ভিত্তিক চাকরির পাশাপাশি জেলাভিত্তিক চাকরি পাবেন খুব সহজেই।

চাকরি-চাই-CareerJet-adnan-blog

৪/ চাকরির খবর বিডি ডটকম – ChakrirKhoborBD.Com

সাপ্তাহিক চাকরির খবর পাওয়ার জন্য এই সাইটটি অন্যতম। এই সাইটে আপনি প্রতি সপ্তাহের চাকরির খবর পাবেন খুব সহজেই এর জন্য আপনাকে অন্য কোনো সাইটে সাপ্তাহিক চাকরির খবর নেওয়ার জন্য ঘাটাঘাটি করতে হবে না। অনেক সময় আপনি কোনো ব্যস্ততার কারনে দৈনিক চাকরির খবর নাও নিতে পারেন এর জন্য আপনি সপ্তাহে একবার এই সাইটে প্রবেশ করলে পুরো সপ্তাহের চাকরির খবর নিতে পারবেন। এই সাইটে আপনি সরকারি-বেসরকারি সব ধরনের চাকরির সার্কুলার পাবেন। এছাড়াও আপনি যদি এই সাইটে সব সময় ভিজিট না করতে পারেন তাহলে আপনার মোবাইলে ChakrirKhoborBD App ডাউনলোড করে নিতে পারেন।

সরকারি-চাকরি-ChakrirKhoborBD-adnan-blog

৫/ বিডি জব এলার্ট ডটকম – BDJobAlert.Com

সকল ধরনের Job Circular পাওয়ার জন্য এই সাইটটি অত্যন্ত ভালো একটি ওয়েবসাইট। এই সাইটে প্রতিটি টপিক খুব ভালো ভাবে সাজানো আছে। অন্যান্য সাইটের মতো এই সাইটেও দৈনিক ও সাপ্তাহিক চাকরির খবর পাওয়া যায়। আপনি যদি কোনো কারনে এই ওয়েবসাইটে প্রবেশ করতে না পারেন তাহলে এই সাইটের ফেসবুক পেজে যোগদান করে চাকরির সকল ধরনের আপডেট পেতে পারেন। এই সাইট থেকেও সরকারি-বেসরকারি Job News ও পার্ট টাইম জব সার্কুলার পাবেন। এই সাইটে প্রবেশ করে বড় করে সার্চ বক্স পাবেন যার কারনে আপনি যদি কোনো কাজ অনুসন্ধান করে থাকেন তাহলে সার্চ বক্সে টাইপ করে আপনার পছন্দের জব খুঁজ নিতে পারেন। এছাড়াও এই সাইট থেকে আপনি জেলাভিত্তিক চাকরির খবর জানতে পারবেন।

জেলাভিত্তিক-চাকরি-BDJobAlert-adnan-blog

বাংলা নিউজ সাইট থেকে চাকরির খবর

১/ বাংলাদেশ প্রতিদিন ডটকম – BD-Pratidin.Com

নিউজপেপার সাইট থেকে যারা Job News পেতে চান তারা এই সাইট থেকে বিভিন্ন চাকরির সার্কুলার দেখতে পারেন। বাংলাদেশ প্রতিদিন ডটকম এই সাইটটি একটি নিউজপেপার সাইট। এখানে প্রতিদিন নিউজ এবং চাকরির খবর পোস্ট করা হয় আপনি চাইলে এই সাইট থেকে চাকরির খবর পাওয়ার পাশাপাশি বিভিন্ন নিউজ দেখতে পারবেন। এখানে বিভিন্ন সরকারি-বেসরকারি Job Circular পাবেন।

সরকারী-চাকরির-খবর-বাংলাদেশ-প্রতিদিন-adnan-blog

২/ প্রথম আলো ডটকম – ProthomAlo.Com

প্রথম আলো ডটকম বাংলাদেশের অন্যতম সেরা ওয়েবসাইট। এই সাইটে দৈনিক News প্রচার করা হয় এবং বিভিন্ন ধরনের সরকারি-বেসরকারি জব সার্কুলার পাওয়া যায়। আপনি চাইলে এই সাইট থেকে দৈনিক চাকরির খবর জেনে নিজের পছন্দের চাকরি নির্বাচন করে সুন্দর ভাবে ক্যারিয়ার তৈরি করতে পারেন। এই সাইটে বিভিন্ন প্রতিষ্ঠান রয়েছে যারা তাদের কোম্পানির বিভিন্ন পদে চাকরির বিজ্ঞপ্তি দিয়ে থাকে।

চাকরির-সার্কুলার-প্রথম-আলো-adnan-blog

৩/ এনটিভি বিডি ডটকম – NtvBD.Com

এই ওয়েবসাইটটি একটি টিভি চ্যানেলের যা প্রতিদিন তাদের টিভি চ্যানেলের বিভিন্ন তথ্য ও নিউজ দিয়ে থাকে। আপনি চাইলে এই সাইট থেকে বিভিন্ন নিউজ দেখতে পারেন এবং দৈনিক চাকরির বিজ্ঞপ্তি দেখে নিতে পারেন। এই সাইটে আলাদা ভাবে একটি বিভাগ রয়েছে যেখানে সর্বশেষ চাকরির আপডেট পাবেন। বিভিন্ন প্রতিষ্ঠান এবং সরকারী চাকরির খবর জানতে পারবেন।

চাকরির-খবর-পত্রিকা-আজকের-NtvBD-adnan-blog

৪/ বিডি ২৪ লাইভ ডটকম – BD24Live.Com

অন্যান্য নিউজ ওয়েবসাইট গুলোর মতোই এই সাইটেও সরকারি-বেসরকারি চাকরির বিজ্ঞপ্তি পাওয়া যায়। কোনো কোম্পানিতে কর্মির দরকার হলে তারা বিভিন্ন ওয়েবসাইট বা নিউজপেপারে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে থাকে। আর আপনি যদি জব খুঁজে থাকেন তাহলে এই ওয়েবসাইট গুলো প্রতিদিন ভিজিট করতে পারেন। কারণ যেকোনো সময় কোনো ভালো চাকরির সার্কুলার পাওয়া যেতে পারে। এই সাইটেও বিভিন্ন নিউজ প্রচার করার পাশাপাশি চাকরির বিজ্ঞপ্তিও দিয়ে থাকে।

সরকারি-চাকরির-খবরBD24Live-adnan-blog

৫/ জাগো নিউজ ২৪ ডটকম – JagoNews24.Com

জাগো নিউজ ২৪ ডটকম অত্যন্ত ভালো একটি সাইট এবং খুব সাজানো গুছানো সুন্দর ডিজাইন করা। এই ওয়েবসাইটটি আমার ব্যক্তিগত ভাবে খুব ভালো লাগে। এই সাইটে আপনি জাগো জবস বিভাগ থেকে সকল ধরনের চাকরির বিজ্ঞপ্তি পাবেন। আপনার পছন্দ মতো সরাকারি বা বেসরকারি জব বিজ্ঞপ্তি পেতে পারেন এবং চাকরির সকল তথ্য নিয়ে জব করার জন্য এপ্লাই করতে পারেন।

চাকরির-খবর-পুলিশ-JagoNews24-adnan-blog

আপনার মতো লোক আছে যাদের চাকরি চাই কিন্তু চাকরি চাইলেই পাওয়া যায় না তার জন্য বিভিন্ন জায়গায় খুঁজ খবর রাখতে হয়। অনেকে আছে যারা চাকরি খোঁজার পদ্ধতি জানে না কোথায় খুঁজ নিবে সেটাও জানে না। তাই আমি আপনাদের বলতে চাই আমি যে ওয়েবসাইট গুলোর নাম বললাম সেগুলোতে প্রতিদিন ভিজিট করুন আশা করি আপনার পছন্দ মতো চাকরি খুঁজে পাবেন। আর যারা চাকরি খোঁজার উপায় জানে না তাদের জব খোঁজার সুযোগ করে দেওয়ার জন্য এই পোস্টটি সোশ্যাল মিডিয়া বা বিভিন্ন জায়গায় শেয়ার করতে পারেন। এতে সবাই এই আর্টিকেলটি পড়ে চাকরি খুঁজতে পারবে। ভালো থাকুন সুস্থ থাকুন নিজের ক্যারিয়ার নিজেই তৈরি করুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here