আদনানব্লগ কি? কেন আসবেন এই ব্লগে?

বাংলাদেশের বৃহত্তম প্রযুক্তি নেটওয়ার্ক

বিশ্ব এখন প্রযুক্তি নির্ভরশীল, প্রযুক্তির উপর ভরসা করে মানুষ এখন কাজ করে। কম-বেশি সবার কাছেই এখন স্মার্টফোন বা ল্যাপটপ থাকে। আর হাতের এই ছোট মোবাইলটি দিয়ে মানুষ বিশ্বের সকল ধরনের খবর (News) রাখতে পারছে, এক স্থান থেকে অন্য স্থানে স্বল্প সময় তথ্য (Info) সরবরাহ করতে পারছে। কিন্তু আমরা অনেকই প্রযুক্তির সম্পর্কে জানি না, কোনটা কী ভাবে ব্যবহার করতে হয় কী ভাবে কাজ করে এবং এই প্রযুক্তির মধ্যে কী আছে সেটাও জানি না।

আদনানব্লগ আপনাদের সম্পূর্ণ ধারণা দিবে।তাই এই প্রযুক্তিগুলো সঠিক ভাবে ব্যবহারের জন্য নতুন নতুন তথ্য (Info) ও পরামর্শ দিব। যেন আমরা কোনো সমস্যায় না পরি। এছাড়াও দৈনিন্দিন জীবনে সুস্থ থাকার জন্য স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দেওয়া হবে।সকলের সুবিধার্থে সম্পূর্ণ তথ্য আমরা বাংলায় প্রকাশ করব এছাড়ও জটিল কোনো টেকনোলজি সমস্যা্র সমাধান ভিডিওর মাধ্যমে প্রকাশ করা হবে।

what is adnanblog

কেন আসবেন আদনান ব্লগে?

আমরা প্রতিনিয়ত নতুন নতুন তথ্য নিয়ে হাজির হব। এখান থেকে আপনি রহস্যময় জগৎ, টেকনোলজি, স্বাস্থ্য, চাকরি ও অন্যান্য বিষয় সম্পর্কে জ্ঞান লাভ করতে পারবেন। এছাড়াও কোনো ব্লগ পোস্ট বুঝতে না পারলে বিভিন্ন ধরনের যোগাযোগের (Communication) ব্যবস্থা রয়েছে।

আমরা কোনো তথ্য একের অধিক বার রিসার্চ (Research) বা যাচাই করে সঠিক এবং নির্ভুল তথ্য দিব। আপনাদের মতামতের ভিত্তিতে আমরা তথ্য দেওয়ার চেষ্টা করব। তাই নিজেকে দক্ষ প্রযুক্তির ব্যবহার হিসেবে গড়ে তুলুন।

আদনান ব্লগের কিছু কথা

এই পৃথিবীতে জানা অজানা অনেক কিছুই আছে যা আমরা কিছুটা জানি বাকিটা অজানাই রয়ে যায় সারা জীবন, এর জন্য আমরা নানা ধরেন বিপদের সমূখিন হই। সবাই চাই আমরা যেন সঠিকে ভাবে বাঁচতে পারি। আপনার কাছে যদি একটি কম্পিউটার বা মোবাইল থাকে আপনি সেটার সঠিক ব্যবহার না জানলে আপনার বিপদ হতে পারে।

যেমনঃ একটি কম্পিউটারে আপনার গোপন কিছু তথ্য রাখলেন আপনি যদি কম্পিউটারটি পাসওয়ার্ড বা সিকিউরিটিতে না রাখেন তাহলে আপনার তথ্য যেকেউ ফাঁস করে দিতে পারে ফলে আপনি ব্ল্যাকমেইলের শিকার হবেন। তাই আমরা এই ভূল গুলোর সমাধান দেওয়ার আপ্রাণ চেষ্টা করব।

হ্যাকিং পোস্ট

কম্পিউটার বা মোবাইল ব্যবহার করার সময় আমরা যে কোনো ভাবে হ্যাকার আক্রমণের শিকার হতে পারি আর এটাকে বলা হয় সাইবার আক্রমণ। তাই এই আক্রমণ থেকে নিজেকে রক্ষা করার জন্য হ্যাকিং সম্পর্কে জানতে হবে।

ইউটিউব টিউটোরিয়াল

সব সময় লেখার মাধ্যমে তথ্য (Info) প্রকাশ করা সম্ভব হয় না এতে আপনারা অনেক কিছু নাও বুঝতে পারেন। আপনাদের সুবিধার্থে ভালো ভাবে বুঝার জন্য টিউটোরিয়াল তৈরি করব। বিভিন্ন প্রযুক্তি সম্পর্কে ইউটিউব টিউটোরিয়ালের মাধ্যমে আপনি আরো ভালো ভাবে জানতে পারবেন। ইউটিউব (YouTube) টিউটোরিলের মাধ্যমে গ্রাফিক্স ডিজাইনও শিখতে পারবেন।

সাহিত্য ও বিনোদন

কোনো কিছু ভালো লাগবে না যদি মনকে কোনো আনন্দ উল্লাস (Joy Rejoicing) না দেই আর মন ভালো থাকলে আমরা সব সময় হাসি খুশি থাকি মন ভালো থাকলে শরীর স্বাস্থ্য ভালো থাকে। তাই আপনাদের দেওয়া সাহিত্য (Literature) ও বিনোদনমূলক লেখা আমাদের সাইটে প্রকাশ করতে পারেন। কিন্তু সেটা হতে হবে আপনার নিজস্ব বানানো। এতে প্রযুক্তি সম্পর্কে জানার পাশাপাশি সাহিত্যচর্চাও হয়ে যাবে।

আপনাদের মতামত দিন

আপনাদের মতামত (Opinion) আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনাদের মতামতের গুরুত্ব দিয়েই আমরা বিভিন্ন ধরনের তথ্য প্রকাশ করব। আপনার যদি নিজস্ব কোনো লেখা বা তথ্য থাকে আমাদের সাইটে প্রকাশ করতে চান তাহলে আমাদের কাছে ই-মেইল(E-mail) বা মেসেজ করে পাঠিয়ে দিন আপনার নাম উল্লেখ করে পোস্ট করা হবে। আর হ্যাঁ আপনার নাম,ঠিকানা,নাম্বার উল্লেখ করে পাঠাতে হবে।

এডমিনঃ শাকিল ইসলাম সাঈফ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here