কিভাবে অনলাইন থেকে ইনকাম করা যায় (100% ইনকাম টিপস)

1
27

অনলাইন ইনকাম নিয়ে আগ্রহের কোনো শেষ নেই। বর্তমান সময় সব যুবক-যুবতিদের মধ্যে এ নিয়ে যেন আগ্রহ বেড়েই চলেছে। কিভাবে অনলাইন থেকে ইনকাম করা যায়? অনলাইনে ইনকাম করার উপায় কি? কিভাবে মোবাইল দিয়ে অনলাইন ইনকাম করা যায়? পড়াশোনার পাশাপাশি আয় করার উপায় কি? ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়? কিভাবে ইউটিউব থেকে আয় করা যায়? ইত্যাদি।

কিন্তু প্রবলেমটা হলো এ নিয়ে ইন্টারনেট জগতে অবিরল ও উপযুক্ত তথ্য সম্বলিত ভাল কোন পোস্ট বা বই পাওয়া যায় না বললেই চলে। আর এরজন্যই শুরুতেই অনেক কষ্ট করতে হয় নতুনদের। এমন প্রবেলেমে যদি আপনিও পড়ে থাকেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্যই। এখানে আপনি অনলাইনে আয়ের বিভিন্ন উপায় সম্পর্কে ছোট করে কিন্তু ভালভাবে জানতে পারবেন। এর পাশাপাশি আপনি কিভাবে সামনের দিকে এগুতে পারবেন সেটিও জানা যাবে। তাহলে চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক।

অনলাইন ইনকাম কি

অনলাইন ইনকাম বলতে প্রকৃতপক্ষে এক কথায় অনলাইন থেকে টাকা ইনকাম করাকে বোঝায়। অনলাইন থেকে আয় করার প্রথম এবং পূর্ব শর্ত হচ্ছে একটি কম্পিউটার এবং অস্থাবর ইন্টারনেট সংযোগ। এই দুটি না থাকলে অনলাইন থেকে হাজার হাজার টাকা আয় করা সম্ভব নয়। এই ক্ষেত্রে কিছু স্পেশাল কাজ ব্যতীত নরমাল যে কোন কম্পিউটার দিয়েই এই কাজ গুলো করা সম্ভব। এর জন্য তেমন ভালো বা হাই কোয়ালিটি কনফিগারেশনের কোন কম্পিউটারের প্রয়োজন নেই। তবে, অতিমাত্রায় লক্কর-ঝক্কর কমিপিউটার না ব্যবহার করাই উত্তম বলে আমি মনে করি।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করা যায় কিভাবে? ঘরে বসে আয় হাজার ডলার

কিভাবে অনলাইন ইনকাম করা যায়

ঘরে বসে কিভাবে অনলাইন থেকে হাজার হাজার ডলার ইনকাম করা যায়, তার কয়েকটি সহজ উপায় এই পোস্টটি পড়লে জানতে পারবেন। তবে শুরুতেই বলে রাখতে চাই, অনলাইন থেকে টাকা আয় করার সহজ উপায় বলতে, এই নয় যে আপনি কোন প্রকার পরিশ্রম ছাড়াই অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। তবে অনলাইনে এমন কিছু উপায় আছে যেগুলো নিয়ে কাজ করলে কিছুটা সহজ উপায় আপনি অনলাইন থেকে ঘরে বসে হাজার হাজার ডলার ইনকাম করতে পারবেন। কিভাবে অনলাইন থেকে আয় করবেন ? তার কিছু বর্ণনা নিচে দেওয়া হলো। প্রত্যাশা করি আপনারা এর মাধ্যমে অনলাইন জগতে সফল হতে পারবেন।

অনলাইনে আয় করার সহজ উপায় :

  • বিজ্ঞাপন দেখে অনলাইন থেকে টাকা আয়
  • ছবি তুলে অনলাইন থেকে টাকা আয়
  • ক্যাপচা এন্ট্রি করে অনলাইন থেকে টাকা আয়
  • ফেসবুকের মাধ্যমে অনলাইন থেকে টাকা আয়
  • গুগল অ্যাডসেন্স এর মাধ্যমে অনলাইন থেকে টাকা আয়
  • ব্যানার অ্যাড এর মাধ্যমে অনলাইন থেকে টাকা আয়

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে

এখন প্রায় সকলে মোবাইল ফোন ব্যবহার করে থাকি। আপনি কি জানেন মোবাইল ফোন থেকে আয় করা যায় হাজার হাজার টাকা তা আবার কোন টাকা ছাড়ায়। আপনারা যারা অনলাইনে পার্ট-টাইম বা ফুল-টাইম টাকা ইনকাম করতে চান ? তারা এ কাজ করে আয় করতে পারেন। আজ আমি এ সর্ম্পকে আপনাদেরকে বলবো। যে মোবাইল ফোনে আপনি আয় করতে পারবেন তার নামটি হলো “এন্ড্রয়েড মোবাইল” এ ফোনটি থেকে আপনি প্রতিমাসে কাজ করে আয় করতে পারবেন ১০ হাজার থেকে ২০ হাজার টাকা কাজ ভালো করলে আরো বেশি আয় করতে পারেন। মোবাইল দিয়ে টাকা আয় করার এখন অনেক পদ্ধতি আছে আমি আজ আপনাদের কাছে সাতটি পদ্ধতির কথা বলবো। এ কার্যধারা দিয়ে আপনি সহজ উপায়ে মোবাইল দিয়ে ইনকাম করার সুযোগ পাবেন।

নিচে দেওয়া মোবাইল থেকে টাকা আয় করার উপায় গুলি দিয়ে লোকেরা হাজার কেন লক্ষ লক্ষ টাকা প্রত্যেক মাসে আয় করছেন । আপনি ও করতে পারবেন আমি মনে করি।

আসুন জেনে নেই কি কি উপায় মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যায়:

  • ব্লগ এবং ওয়েবসাইট দ্বারা অনলাইন ইনকাম।
  • ইউটিউব চ্যানেল বানিয়ে অনলাইন ইনকাম।
  • এন্ড্রয়েড অ্যাপস থেকে অনলাইন ইনকাম।
  • OLX এবং QUIKR এ পুরোনো জিনিস সেল করে অনলাইন ইনকাম।
  • শর্ট লিংক ওয়েবসাইট থেকে অনলাইন ইনকাম।
  • পিকচার তুলে অনলাইন।
  • মোবাইল গেম খেলে টাকা ইনকাম।

পড়াশোনার পাশাপাশি আয়

ছাত্রজীবনে পড়াশোনার পাশাপাশি কাজ করার মাধ্যমে ইনকাম করা একটি সঠিক সিদ্ধান্ত। অন্যান্য উন্নয়নশীল দেশগুলোর মত আমাদের দেশেরও অনেক বাবা-মা তাদের সন্তানদের উচ্চশিক্ষা গ্রহণের সময় আর্থিক সমস্যার সম্মুখীন হয়ে থাকেন। আবার অনেক শিক্ষার্থী আছে যারা তাদের অবসর সময় শুধুমাত্র ইন্টারনেট বা সোশ্যাল মিডিয়া ব্রাউজিং করেই কাটিয়ে দেন। সময়ের সাথে সাথে শিক্ষার্থীদের চিন্তাধারার মধ্যেও পরির্বতণ এসেছে। বর্তমানে শিক্ষার্থীরা তাদের অবসর সময়কে অকৃতকার্য অপচয় না করে অনলাইনে কাজ করে নিজেকে ও পরিবারকে আর্থিকভাবে স্বচ্ছল করে তুলছেন। আপনিও যদি পড়াশোনার সাথে অনলাইনে কাজ করার প্রতি আগ্রহী হয়ে থাকেন, তাহলে চলুন জেনে নিই ছাত্র-ছাত্রীদের জন্যে অনলাইনে আয় করার কিছু সহজ উপায় সম্পর্কে।

ছাত্র-ছাত্রীদের জন্য অনলাইনে আয় করার উপায়:

এর আগে আমি এমন ৫টি চাকরির কথা বলেছিলাম যা ছাত্রজীবনে করা যায়, অর্থাৎ পড়াশুনার পাশাপাশি যেগুলো অনায়াসেই করা যায়। আমাদের অনেক পাঠকই লেখাটি থেকে উপকৃত হয়েছেন এবং কেউ কেউ আরো কিছু সহজ উপায় জানতে চেয়েছেন। তারই পরিপ্রেক্ষিতে আমাদের আজকের আয়োজন ছাত্র-ছাত্রীদেরকে অনলাইনে আয় করার সহজ উপায় খুঁজে দেয়া। তো চলুন, শুরু করি উপায়গুলো সম্পর্কে জানা।

  • ইউটিউবে ভিডিও আপলোড কর
  • ফেসবুকে ভিডিও মনিটাইজ করা
  • অনলাইন টিউশন
  • শিক্ষা বিষয়ক বিভিন্ন সেবা প্রদান করা
  • শিক্ষামূলক ব্লগিং করা
  • ফিল্যান্সিং করা

ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়

  1. টাকা আয় করার সবচেয়ে সহজ পদ্ধতি কি?
  2. ঘরে বসে কিভাবে টাকা আয় করা যায়?

ইশ এমন কোনো মাধ্যম থাকতো, যেন খুব দ্রুতই হাতে কিছু টাকা চলে আসতো

এমন প্রশ্ন অনেক শোনা যায়। এমনকি আমাদের নিজেদের মনেও এরকম হাজারো প্রশ্ন জেগে উঠে। ছাত্রজীবনে টিউশনির গণ্ডির বাইরে তাকালেই দেখা যায় এই হাহাকার। কিন্তু এতসব প্রশ্নের কিন্তু খুব সহজ একটা উত্তর রয়েছে। সেটা হলো ফেসবুক!

দিনের অন্তত একবার হলেও আমরা ফেসবুক ব্যাবহার করি, অন্যের ছবিতে লাইক-কমেন্ট করি, নিজের টাইমলাইনে বিভিন্ন পোস্ট শেয়ার করি, বন্ধুদের সাথে ম্যাসেঞ্জারে অনেক আড্ডা দিই। এসবের পাশাপাশি ২.৩২ বিলিয়ন ইউজার সমৃদ্ধ ফেসবুকে কিন্তু চাইলেই গড়ে তোলা যায় ছোটখাটো একটা অনলাইন প্রারম্ভ। বিভিন্ন ফ্যানপেজ তৈরি করা, ভিডিও বানানো, ফেসবুক গেম ডেভেলপ করা, অনলাইন শপের মত হাজারো পদ্ধতির মাধ্যমেই ফেসবুক হয়ে উঠতে পারে আপনার আয়ের উৎস।

ফেসবুক থেকে আয় করার উপায়গুলো তাহলে জেনে আসা যাক।

  1. ফেসবুক পেজ
  2. অ্যাডভারটাইজিং
  3. ফ্রিল্যান্সিং
  4. অনলাইন প্রতিযোগিতা
  5. অনলাইন মার্কেটিং
  6. ফেসবুক অ্যাপ
  7. অ্যাকাউন্ট সেল করা
  8. ইনফ্লুয়েন্সার
  9. ক্রয়-বিক্রয়

কিভাবে ইউটিউব থেকে আয় করা যায়

যদি আপনি অনলাইন থেকে টাকা ইনকাম করার সহজ উপায় খুঁজছেন, তাহলে ইউটিউব থেকে আয় করার পদ্ধতি আপনার জন্য সবচেয়ে সহজ এবং লাভদায়ক হতে পারে। আজ, দেশ বিদেশে অনেক হাজার ইউটিউবার রয়েছেন, যারা কেবল নিজের ইউটিউব চ্যানেল থেকে এতো টাকা উপার্জন করছেন যে তাদের অন্য কোনো কাজ বা চাকরি করার কোনো প্রয়োজন হচ্ছে না। আর, তাছাড়া এই ইউটিউবার গুলি নিজেদের ইউটিউব চ্যানেল কেই ব্যবসায় হিসেবে চালিয়ে মাসে হাজার হাজার টাকা আয় করছে। অনেকে আছে প্রতি মাশে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে। কিন্তু, এইটা তাদের কাজ এবং কষ্টের জন্য তারা পাচ্ছে।

ইউটিউব থেকে আয় করার পদ্ধতি

  1. ইউটিউব এ নিজের একটি চ্যানেল বানান
  2. নিজের ইউটিউব চ্যানেলে ভিডিও আপলোড করেন
  3. ইউটিউবে মনিটাইজেশন চালু করেন

আমার শেষ উপদেশ,

ইউটিউব থেকে আয় করার উপায় আমি আপনাদের স্টেপ বাই স্টেপ ভালো করে বুঝিয়ে দিলাম। তার সাথে, ইউটিউব থেকে কত টাকা আয় করা যায় তা আমি আপনাদের বললাম। এখন আমি আপনাদের একটা জরুরি কথা বলেদিতে চাই। চ্যানেল বানানোর পর আপনি নিজের চ্যানেলে ভিডিও আপলোড করবেন। আর এইটা অবশই মনে রাখবেন যে আপনি চ্যানেল বানিয়েই টাকা ইনকাম করতে পারবেন না। আপনাকে প্রথমে অনেক কাজ করতে হবে। ভালো ভিডিও বানাতে হবে যাতে লোকেরা আপনার ভিডিওগুলো দেখে।

প্রথমে টাকা আয় করার কথা একদম ভাববেন না। চ্যানেল বানিয়ে ১ থেকে ৩ মাস মন দিয়ে কাজ করুন। বাস একবার আপনার চ্যানেলে থাকা ভিডিও লোকেদের ভালো লেগে গেলে আপনার সাবস্ক্রাইবার বাড়তে থাকবে আর তখন আপনি নিজের চ্যানেল দিয়ে ভালো মতো টাকা আয় করতে পারবেন। নিজের চ্যানেলকে আপনি একটা ব্যবসায় হিসেবে চালিয়ে নিতে পারবেন।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here